৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, সকাল ১১:২৬
শিরোনাম :
শিরোনাম :
অমর একুশে বইমেলায় মনোয়ার মোকাররমের “আগামী বসন্তে” আজ বঙ্গবন্ধু গবেষক মিল্টন বিশ্বাসের জন্মদিন কলকাতা আন্তর্জাতিক বইমেলায় এপার-ওপার বাংলার লেখকগণ জবিতে ‘মধুসূদন ও বাংলা সাহিত্য’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত দীনেশচন্দ্র সেনের বৃহৎবঙ্গ, বাংলার লোককৃষ্টির যুক্ত সাধনার ঐতিহ্য আলোচনা সভার প্রধান আলোচক মিল্টন বিশ্বাস স্বর্ণপদক পাচ্ছেন কথাসাহিত্যিক নাসরীন জেবিন যারা কবিতা ভালোবাসে তারা স্বচ্ছ মানসিকতার হয় : কবি কামাল চৌধুরী ফাঁসিতলা ক্লাব ও পাঠাগারের কার্যনির্বাহী কমিটির সাথে সাংসদ মনোয়ার হোসেন চৌধুরীর শুভেচ্ছা বিনিময় ফাঁসিতলা ক্লাব ও পাঠাগারের প্রথম কার্যনির্বাহী সভা অনুষ্ঠিত ‘‘সাহিত্যে দুই মহামানব : গান্ধী ও বঙ্গবন্ধু’’ বিষয়ক আন্তর্জাতিক আলোচনা চক্রটি অনুষ্ঠিত
নোটিশ :
Wellcome to our website...

বাজারে এলো অধ্যাপক কামালউদ্দীনের তিনটি বই

বিশেষ প্রতিনিধি
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১১:২৬ পূর্বাহ্ন

আবার বাজারে এলো অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদের তরুণ বয়সে লেখা তিনটি বই। ছাত্র অবস্থায় লেখা তিনটি বই পুনঃমুদ্রণ করেছে বিশ্বসাহিত্য ভবন প্রকাশনী সংস্থা।

আজ বৃহস্পতিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় কোষাধ্যক্ষের কার্যালয়ে প্রকাশনী সংস্থাটির প্রকাশক তোফাজ্জল হোসেন লেখকের কাছে বইগুলো তুলে দেন। লেখক অধ্যাপক কামালউদ্দীন আহমদ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও উপাচার্য হিসেবে রুটিন দায়িত্বে আছেন।

জীবনীগ্রন্থ-ধর্মী এই বই তিনটি হচ্ছে মাদাম কুরি, উইনস্টন চার্চিল, ফ্রাঙ্কলিন ডি. রুজভেল্ট। এসব বই প্রকাশনী সংস্থাটির ৩৮/৪ বাংলা বাজার বিক্রয় কেন্দ্রসহ অনলাইনে বই বিক্রির সকল ওয়েবসাইটেও পাওয়া যাবে। একই সঙ্গে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর থেকেও বইটি সংগ্রহ করা যাবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ এবং ভারপ্রাপ্ত উপাচার্য (রুটিন দায়িত্ব) কামালউদ্দীন আহমদ বলেন, কোন মহৎ ব্যক্তির জীবনী পাঠ অনেকাংশে একজন পাঠককে অনুপ্রাণিত করে। মাদাম কুরি, উইনস্টন চার্চিল এবং ফ্রাঙ্কলিন ডি. রুজভেল্টের দর্শন বর্তমান প্রজন্মের মধ্যে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যেই এই জীবনীগ্রন্থটি লেখা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর