৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সোমবার, সকাল ৭:০৮
নোটিশ :
Wellcome to our website...

রাবিতে ‘বি’ ইউনিটের ফল প্রকাশ

রিপোর্টার
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৭:০৮ পূর্বাহ্ন
রাজশাহী বিশ্ববিদ্যালয়।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের (সম্মান) ‘বি’ ইউনিটের (ব্যবসায় শিক্ষা অনুষদ ও আইবিএ) ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ইউনিটের চিফ কো-অর্ডিনেটর অধ্যাপক একে শামসুদ্দোহা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ব্যবসায় শিক্ষা অনুষদে ৫১০ জন এবং আইবিএতে ৫০ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবে। নির্বাচিত প্রার্থীদের ১৫ নভেম্বর দুপুর ১২টা থেকে ২০ নভেম্বর রাত ১২টার মধ্যে বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। এমসিকিউ ও লিখিত পরীক্ষায় প্রাপ্ত মোট নম্বরের ভিত্তিতে মেধাক্রম অনুযায়ী বাণিজ্য গ্রুপের ১ হাজার ৪৪৪ জন, বিজ্ঞান গ্রুপের ৪২৭ জন এবং মানবিক গ্রুপের ১০৯ জনের বিষয় পছন্দক্রম গ্রহণ করা হবে।

২৪ নভেম্বর ভর্তির জন্য নির্বাচিত চূড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে। মেধা তালিকায় উল্লিখিত প্রার্থীদের ২৫ নভেম্বর থেকে ১ ডিসেম্বরের মধ্যে অফিস চলাকালে ভর্তিপ্রক্রিয়া সম্পন্ন করতে হবে। বিভিন্ন কোটায় আবেদনকারী পরীক্ষার্থীদের মধ্যে যারা ন্যূনতম মোট ৪০ নম্বর পেয়েছেন, তাঁদেরও বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। আসন ফাঁকা থাকা সাপেক্ষে ৩ ডিসেম্বর ভর্তির পরবর্তী তালিকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

ভর্তির সময় প্রার্থীদের পরীক্ষার কক্ষে পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত প্রবেশপত্র, বিষয় পছন্দক্রমের প্রিন্ট কপি, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার মূল নম্বরপত্র এবং উচ্চমাধ্যমিকের মূল রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে আনতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর