৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, শনিবার, রাত ১০:২৬
নোটিশ :
Wellcome to our website...

ডোপ টেস্টের মাধ্যমে শাবিপ্রবিতে শিক্ষার্থী ভর্তি

রিপোর্টার
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১০:২৬ অপরাহ্ন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে ডোপ টেস্টের মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হচ্ছে। গতকাল বুধবার দ্বিতীয় দিনের ভর্তি কার্যক্রম শেষ হয়েছে। এদিন ভর্তির জন্য মেধাতালিকার ৩৫১ থেকে ৭৫০ পর্যন্ত ডাকা হয়েছিল।

বিষয়টি নিশ্চিত করে শাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘মাদকের বিরুদ্ধে আমরা জিরো টলারেন্সে রয়েছি। সামনে মাদকের বিরুদ্ধে আমাদের অবস্থান আরো কঠোর হবে। সেজন্যই আমাদের এমন উদ্যোগ।

এদিকে দ্বিতীয় দিন দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভর্তি হতে আসা শিক্ষার্থীরা উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তারা বলছেন করোনার কারণে দেড় বছরেরও বেশি সময় শিক্ষা কার্যক্রমের বাইরে থাকলেও নতুন করে ক্যাম্পাসগুলোতে প্রাণ ফিরছে। করোনা যেন আর আগের রূপে না ফেরে সেই প্রত্যাশাও তাদের।

শাবিপ্রবিতে ভর্তি হতে আসা সিয়াম নামে এক শিক্ষার্থী বলেন, এটি আমার স্বপ্নের বিশ্ববিদ্যালয়। এই বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিষয়ে পড়ার ইচ্ছা অনেকদিনের। এই বিষয়ে ভর্তির জন্যই এখানে এসেছি। দেখা যাক কি হয়।

ঢাকা থেকে ভর্তি হতে আসা এক শিক্ষার্থীর অভিভাবক ইমাম হোসেন বলেন, আমারন সন্তানের ইচ্ছা সে শাবিপ্রবির সিএসই বিভাগে পড়ালেখা করবে। সেজন্য তাকে ভর্তি করাতে এখানে নিয়ে এসেছি। আশা করছি সে ভর্তি হতে পারবে।

উল্লেখ্য, ‘এ-১’ ইউনিটের ভর্তির জন্য আগামী ৫ ও ৬ জানুয়ারি মেধাক্রম অনুযায়ী ৯৫৫ জন শিক্ষার্থী ও ৬ জানুয়ারি ‘এ-২’ ইউনিটে প্রথম ৩০ জন শিক্ষার্থীকে সাক্ষাৎকারে ডাকা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর