১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, রাত ১২:২২
নোটিশ :
Wellcome to our website...

যারা কবিতা ভালোবাসে তারা স্বচ্ছ মানসিকতার হয় : কবি কামাল চৌধুরী

রিপোর্টার
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১২:২২ পূর্বাহ্ন

যারা কবিতা ভালোবাসে তারা স্বচ্ছ মানসিকতার হয় বলে মন্তব্য করেছেন বিশিষ্ট কবি কামাল চৌধুরী। তিনি বলেন, সাহিত্যে সমৃদ্ধ কবিতার সংকট চলছে এখন। শিল্প-সাহিত্য সমৃদ্ধ করতে তরুণদের চর্চা বাড়াতে হবে।

সোমবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় মিলনায়তনে শিল্প-সাহিত্যবিষয়ক আলোচনা চক্র-৪ ‘কবিতার ভাষা’ সেমিনারে প্রধান আলোচকের বক্তব্যে তিনি এ কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ এ সেমিনারের আয়োজন করে। অনুষ্ঠানে বিভাগীয় শিক্ষক সানজিদা মাসুদের সঞ্চালনায় সভাপতিত্ব করেন বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক। তিনি বলেন, শিল্প-সাহিত্য চর্চার মাধ্যমেই মানুষের মননশীল বিকাশ সাধন সম্ভব। ধারাবাহিক সাংস্কৃতিক চর্চার মাধ্যমে জগন্নাথ বিশ্ববিদ্যালয় এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িকতা ও মূল্যবোধ চর্চার মাধ্যমে জাতির উন্নতি সাধন হবে। বাংলা বিভাগের ধারাবাহিক এই সাহিত্য সেমিনার শিক্ষার্থীদের বিকাশ ঘটাবে।
সভাপতির বক্তব্যে বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস বলেন, শিক্ষার্থীদের শিল্প-সাহিত্য ও গবেষণায় উদ্বুদ্ধ করার জন্য আমাদের নিয়মিত এই আয়োজন।

এছাড়া আলোচকবৃন্দ হিসেবে ছিলেন বাংলা বিভাগের শিক্ষক ড. মোছা. শামীম আরা, ড. রাজিব মণ্ডল, ড. সাবিনা ইয়াসমিন, শাহ মো. আরিফুল আবেদ, মো. আসাদুল্লাহিল গালিব এবং সাবরিন নাহার।

এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামালসহ বিভিন্ন বিভাগীয় শিক্ষক এবং শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। সেমিনারে সংক্ষিপ্ত প্রশ্ন-উত্তরে অংশ নেন বিভাগের শিক্ষার্থী খবির উদ্দীন লানচু ও উর্মি শর্মা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর