৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, শনিবার, রাত ১০:২৬
নোটিশ :
Wellcome to our website...

ডিআইইউ’তে সকল শিক্ষা কার্যক্রম বন্ধ – চলবে অনলাইন ক্লাস

রিপোর্টার
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১০:২৬ অপরাহ্ন

মুছা মল্লিক, ডিআইইউ প্রতিনিধি

করোনা ভাইরাস সংক্রমণের আশঙ্কায় ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) এর শিক্ষার্থীদের সরাসরি ক্লাস ও পরীক্ষা পরবর্তী নি‌র্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে। তবে অনলাইনের মাধ্যমে শিক্ষার্থীদের জন্য রয়েছে ঘরে বসে ক্লাস করার সুযোগ।

রবিবার (১২ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের উপাচা‌র্য অধ্যাপক ড, কে এম মোহসিন এসব তথ্য নিশ্চিত করেন।

ছুটির ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত রেজিস্ট্রার জনাব শাহ আলম চৌধুরীর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ভার্সিটি নিউজ ২৪ কে জানান- ‘পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সকল পরীক্ষা বন্ধ থাকবে৷ তবে অনলাইনে ক্লাস করতে পারবেন শিক্ষার্থীরা। আমরা সরকারের নির্দেশনা মেনে চলবো। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এ আদেশ বহাল থাকবে। ক্যাম্পাস খোলার পূর্বে আমরা নোটিশের মাধ্যমে জানিয়ে দিবো’।

তিনি আরও জানান- পরিস্থিতি স্বাভাবিক হলে পরবর্তীতে পরীক্ষাগুলো নেয়া হবে।
নতুন শিক্ষার্থী ভর্তির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন এমন অস্বাভাবিক পরিস্থিতিতে আমরা নতুন ভর্তির বিষয়ে ভাবছি না। তবে অবস্থার দ্রুত পরিবর্তন হলে আমরা ভর্তি কার্যক্রম শুরু করতে পারি।

উল্লেখ্য যে, এর আগে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুসারে করোনা ভাইরাস প্রতিরোধের সতর্কতা হিসেবে ১৭ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সকল বিভাগের ক্লাস ও পরীক্ষা বন্ধ রাখার নোটিশ দেয়া হয় এবং পরবর্তীতে তা সরকারি নির্দেশনায় ২৫ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হয়। এছাড়া (ডিআইইউ) ক্যাম্পাসে জরুরি বা বিশেষ প্রয়োজন ছাড়া প্রবেশাধিকারে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর