২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ভোর ৫:২০
শিরোনাম :
শিরোনাম :
অমর একুশে বইমেলায় মনোয়ার মোকাররমের “আগামী বসন্তে” আজ বঙ্গবন্ধু গবেষক মিল্টন বিশ্বাসের জন্মদিন কলকাতা আন্তর্জাতিক বইমেলায় এপার-ওপার বাংলার লেখকগণ জবিতে ‘মধুসূদন ও বাংলা সাহিত্য’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত দীনেশচন্দ্র সেনের বৃহৎবঙ্গ, বাংলার লোককৃষ্টির যুক্ত সাধনার ঐতিহ্য আলোচনা সভার প্রধান আলোচক মিল্টন বিশ্বাস স্বর্ণপদক পাচ্ছেন কথাসাহিত্যিক নাসরীন জেবিন যারা কবিতা ভালোবাসে তারা স্বচ্ছ মানসিকতার হয় : কবি কামাল চৌধুরী ফাঁসিতলা ক্লাব ও পাঠাগারের কার্যনির্বাহী কমিটির সাথে সাংসদ মনোয়ার হোসেন চৌধুরীর শুভেচ্ছা বিনিময় ফাঁসিতলা ক্লাব ও পাঠাগারের প্রথম কার্যনির্বাহী সভা অনুষ্ঠিত ‘‘সাহিত্যে দুই মহামানব : গান্ধী ও বঙ্গবন্ধু’’ বিষয়ক আন্তর্জাতিক আলোচনা চক্রটি অনুষ্ঠিত
নোটিশ :
Wellcome to our website...

ডিআইইউ’তে সকল শিক্ষা কার্যক্রম বন্ধ – চলবে অনলাইন ক্লাস

রিপোর্টার
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:২০ পূর্বাহ্ন

মুছা মল্লিক, ডিআইইউ প্রতিনিধি

করোনা ভাইরাস সংক্রমণের আশঙ্কায় ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) এর শিক্ষার্থীদের সরাসরি ক্লাস ও পরীক্ষা পরবর্তী নি‌র্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে। তবে অনলাইনের মাধ্যমে শিক্ষার্থীদের জন্য রয়েছে ঘরে বসে ক্লাস করার সুযোগ।

রবিবার (১২ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের উপাচা‌র্য অধ্যাপক ড, কে এম মোহসিন এসব তথ্য নিশ্চিত করেন।

ছুটির ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত রেজিস্ট্রার জনাব শাহ আলম চৌধুরীর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ভার্সিটি নিউজ ২৪ কে জানান- ‘পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সকল পরীক্ষা বন্ধ থাকবে৷ তবে অনলাইনে ক্লাস করতে পারবেন শিক্ষার্থীরা। আমরা সরকারের নির্দেশনা মেনে চলবো। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এ আদেশ বহাল থাকবে। ক্যাম্পাস খোলার পূর্বে আমরা নোটিশের মাধ্যমে জানিয়ে দিবো’।

তিনি আরও জানান- পরিস্থিতি স্বাভাবিক হলে পরবর্তীতে পরীক্ষাগুলো নেয়া হবে।
নতুন শিক্ষার্থী ভর্তির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন এমন অস্বাভাবিক পরিস্থিতিতে আমরা নতুন ভর্তির বিষয়ে ভাবছি না। তবে অবস্থার দ্রুত পরিবর্তন হলে আমরা ভর্তি কার্যক্রম শুরু করতে পারি।

উল্লেখ্য যে, এর আগে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুসারে করোনা ভাইরাস প্রতিরোধের সতর্কতা হিসেবে ১৭ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সকল বিভাগের ক্লাস ও পরীক্ষা বন্ধ রাখার নোটিশ দেয়া হয় এবং পরবর্তীতে তা সরকারি নির্দেশনায় ২৫ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হয়। এছাড়া (ডিআইইউ) ক্যাম্পাসে জরুরি বা বিশেষ প্রয়োজন ছাড়া প্রবেশাধিকারে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর