১১ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, রাত ২:১২
শিরোনাম :
শিরোনাম :
অমর একুশে বইমেলায় মনোয়ার মোকাররমের “আগামী বসন্তে” আজ বঙ্গবন্ধু গবেষক মিল্টন বিশ্বাসের জন্মদিন কলকাতা আন্তর্জাতিক বইমেলায় এপার-ওপার বাংলার লেখকগণ জবিতে ‘মধুসূদন ও বাংলা সাহিত্য’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত দীনেশচন্দ্র সেনের বৃহৎবঙ্গ, বাংলার লোককৃষ্টির যুক্ত সাধনার ঐতিহ্য আলোচনা সভার প্রধান আলোচক মিল্টন বিশ্বাস স্বর্ণপদক পাচ্ছেন কথাসাহিত্যিক নাসরীন জেবিন যারা কবিতা ভালোবাসে তারা স্বচ্ছ মানসিকতার হয় : কবি কামাল চৌধুরী ফাঁসিতলা ক্লাব ও পাঠাগারের কার্যনির্বাহী কমিটির সাথে সাংসদ মনোয়ার হোসেন চৌধুরীর শুভেচ্ছা বিনিময় ফাঁসিতলা ক্লাব ও পাঠাগারের প্রথম কার্যনির্বাহী সভা অনুষ্ঠিত ‘‘সাহিত্যে দুই মহামানব : গান্ধী ও বঙ্গবন্ধু’’ বিষয়ক আন্তর্জাতিক আলোচনা চক্রটি অনুষ্ঠিত
নোটিশ :
Wellcome to our website...

জাতীয় অধ্যাপক আনিসুজ্জামানের মৃত্যুতে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শোক

রিপোর্টার
বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০২৪, ০২:১২ পূর্বাহ্ন

ফাইজুলহক নোমান, ডিআইইউ প্রতিনিধি

জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামানের মৃত্যুতে শোক প্রকাশ করেছে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) পরিবার।

১৪ মে বৃহস্পতিবার  বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ ও প্রকাশনা দপ্তরের হতে মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করে ও তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে এ শোক বার্তা প্রকাশ করা হয়।

শোক বার্তায় বলা হয়, বাঙালিত্বের উজ্জ্বলতম বাতিঘর জাতীয় অধ্যাপক আনিসুজ্জামানের মৃত্যুতে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পরিবার গভীরভাবে শোকাভিভূত। অধ্যাপক আনিসুজ্জামানের মৃত্যুতে বাঙালি জাতি তার চিন্তা ও মননের এক শ্রেষ্ঠ সন্তানকে হারালো।

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির  উপাচার্য অধ্যাপক ড. কে এম মোহসিন ও অতিরিক্ত রেজিস্ট্রার, সহযোগী অধ্যাপক শাহ আলম চৌধুরী বিবৃতিতে বলেন, অধ্যাপক আনিসুজ্জামান ছিলেন মুক্তিযুদ্ধের চেতনা, অসাম্প্রদায়িক, প্রগতিশীল বাংলাদেশ বিনির্মাণের অন্যতম পথপ্রদর্শক। তাঁর মৃত্যুতে আমাদের চেতনার জগতে যে শূন্যতার সৃষ্টি হলো তা সহজে পূরণ হবার নয়।

এছাড়াও অধ্যাপক আনিসুজ্জামানের মৃত্যুতে আরও শোক প্রকাশ করে ডিআইইউ প্রেসক্লাব।

বৃহস্পতিবার (১৪ মে) বিকাল ৪.৫৫ মিনিটে অধ্যাপক আনিসুজ্জামান রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলায়হি রাজিউন)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর