২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ভোর ৫:৩২
শিরোনাম :
শিরোনাম :
অমর একুশে বইমেলায় মনোয়ার মোকাররমের “আগামী বসন্তে” আজ বঙ্গবন্ধু গবেষক মিল্টন বিশ্বাসের জন্মদিন কলকাতা আন্তর্জাতিক বইমেলায় এপার-ওপার বাংলার লেখকগণ জবিতে ‘মধুসূদন ও বাংলা সাহিত্য’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত দীনেশচন্দ্র সেনের বৃহৎবঙ্গ, বাংলার লোককৃষ্টির যুক্ত সাধনার ঐতিহ্য আলোচনা সভার প্রধান আলোচক মিল্টন বিশ্বাস স্বর্ণপদক পাচ্ছেন কথাসাহিত্যিক নাসরীন জেবিন যারা কবিতা ভালোবাসে তারা স্বচ্ছ মানসিকতার হয় : কবি কামাল চৌধুরী ফাঁসিতলা ক্লাব ও পাঠাগারের কার্যনির্বাহী কমিটির সাথে সাংসদ মনোয়ার হোসেন চৌধুরীর শুভেচ্ছা বিনিময় ফাঁসিতলা ক্লাব ও পাঠাগারের প্রথম কার্যনির্বাহী সভা অনুষ্ঠিত ‘‘সাহিত্যে দুই মহামানব : গান্ধী ও বঙ্গবন্ধু’’ বিষয়ক আন্তর্জাতিক আলোচনা চক্রটি অনুষ্ঠিত
নোটিশ :
Wellcome to our website...

জবির ভূগোল ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান ড. মো. মনিরুজ্জামান

রিপোর্টার
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:৩২ পূর্বাহ্ন

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের নতুন চেয়ারম্যান নিযুক্ত হয়েছে বিভাগের অধ্যাপক ড. মো. মনিরুজ্জামান। তিনি পূর্ববর্তী চেয়ারম্যান অধ্যাপক ড. মল্লিক আকরাম হোসেন এর স্থলাভিষিক্ত হয়েছেন।

বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার দপ্তর সূত্রে জানা যায়, সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. মল্লিক আকরাম হোসেন বিগত দুই মেয়াদে চেয়ারম্যানের দ্বায়িত্ব পালন শেষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন ২০০৫ এর ২৪(২) ধারা অনুযায়ী উক্ত পদে অধ্যাপক ড. মো.মনিরুজ্জামানকে পরবর্তী ৩ বছরের জন্য স্থলাভিষিক্ত করা হয়। যা ১২ নভেম্বর সকাল থকে কার্যকর হয়।

মঙ্গলবার সকালে তিনি বিভাগের সাবেক চেয়ারম্যানের কাজ থেকে চেয়ারম্যানের দ্বায়িত্ব বুঝে নেন বর্তমান চেয়ারম্যান। এ বিষয়টি জানতে চাইল অধ্যাপক ড.মো.মনিরুজ্জামান বলেন, বিভাগের চেয়ারম্যান কোন প্রশাসনিক দ্বায়িত্ব নয়। কেবল বিভাগের কাজ গুলো কিভাবে চলবে আমি তার একজন সমন্বয়ক মাত্র। বিভাগ ও সংশ্লিষ্ট সকলের সহযোগিতা ছাড়া এ দ্বায়িত্ব পালন করা সম্ভব নয়। আমাদের শিক্ষার্থী ও সহকর্মীদের সহযোগিতায় বিভাগের সকল কাজ করে আমাদের এ বিভাগকে একটি মডেল বিভাগে পরিনত করাই আমার মূল লক্ষ্য হবে।

উল্লেখ্য, অধ্যাপক ড.মল্লিক আকরাম হোসেনের দুই মেয়াদের আগেও তিনি অধ্যাপক ড.মো.মনিরুজ্জামান ৩ বছর বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দ্বায়িত্ব পালন করেছিলেন। তিনি সিডর নিয়ে গবেষনা করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রী অর্জন করেন। জলবায়ু পরিবর্তন নিয়ে দেশী বিদেশী অনেক সেমিনারে অংশ গ্রহন করেছেন। দেশী বিদেশী বিভিন্ন জার্নালে একাধিক আর্টিকেল প্রকাশিত হয়েছে। তিনি বর্তমানে বাংলাদেশ ন্যাশনাল জিওগ্রাফিকাল এসোসিয়েশনের যুগ্ন সাধারণ সম্পাদক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর