৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, শনিবার, রাত ৪:২৯
নোটিশ :
Wellcome to our website...

এ+ প্রাপ্তদের সংবর্ধনা দিল দীপশিখা

রিপোর্টার
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৪:২৯ পূর্বাহ্ন

ভার্সিটি নিউজ।।

এক ঝাঁক সেচ্ছাসেবী, সমমনা ও মেধাবী তরুণদের নিয়ে কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলার দেওঘর ইউনিয়নের আলীনগরে যাত্রা শুরু করেছে “দীপশিখা সমাজকল্যাণ সংস্থা” নামের এক নতুন সংগঠন। সংগঠনটি ইদে বেশ কয়েকটি সামাজিক কর্মকাণ্ড সফলতার সাথে সম্পন্ন করে।

এস এস সি -২০২০ এ আলীনগরের যে সকল শিক্ষার্থী জি পি এ ৫.০০ (এ+) অর্জন করেছে, তাদেরকে দীপশিখার সদস্যরা করোনা মহামারির কথা সচেতনভাবে মাথায় রেখে, আনুষ্ঠানিকভাবে সংবর্ধনা না দিয়ে, বাড়ি বাড়ি গিয়ে তাদের অভিভাবক ও বাড়ির মুরুব্বিদের সাথে নিয়ে ক্রেষ্ট প্রদান করে এবং ভবিষ্যতে তাদেরকে এককালীন অর্থপ্রদানসহ যে কোন পরিস্থিতিতে পাশে থাকার অঙ্গীকার করে ও তাদের লেখাপড়ার খোঁজ-খবর নেয়।

করোনা মহামারীর বিষয়ে হাওড়ের মানুষকে সচেতন করার জন্য স্বাস্থ্যবিধি মেনে দীপশিখার সকল সদস্য একটি নৌ-র‍্যালির আয়োজন করে সফলভাবে সম্পন্ন করেছে। নৌ-র‍্যালিটি আলীনগর, সাভিয়ানগর, সদায়নগর, অষ্টগ্রাম সদর, কাস্তুল, বাহাদুর পুড় ও ভাতশালা প্রদক্ষিণ করে।

অষ্টগ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গ দীপশিখার এ কার্যক্রমের প্রশংসা করে বলেছেন, ভবিষ্যতে সংগঠনটি এ রকম স্বেচ্ছাসেবামূলক কর্মসূচি চালিয়ে গেলে অত্র এলাকায় বিভিন্ন বিষয়ে বিশেষ করে বাল্যবিবাহ, বয়স্কশিক্ষা, নারীশিক্ষা, ইভটিজিং, শিক্ষার্থীদের ঝরেপরা রোধ ও মাদক সহ বিভন্ন অসামাজিক কর্মকাণ্ডের বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টি করতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন।

দীপশিখার সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ বিভাগের শিক্ষার্থী সজীব ও মাসুদ রানা দীপশিখার এ কার্যক্রমের প্রশংসা করে বলেন “এ ধরনের সাংগাঠনিক কার্যক্রম সমাজ থেকে অনাচার দূরীকরণ সহ সামাজিক সচেতনতা বৃদ্ধিতে সহায়ক ভূমিকা রাখে।”

সংবর্ধনা অনুষ্ঠান ও নৌ-র‍্যালিতে বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ সাংবাদিক, সরকারি-বেসরকারি পর্যায়ের পদস্থ কর্মকর্তা, এলাকার বিশিষ্ট ব্যবসায়য়ী ও গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর