২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, রাত ৩:১৪
শিরোনাম :
শিরোনাম :
অমর একুশে বইমেলায় মনোয়ার মোকাররমের “আগামী বসন্তে” আজ বঙ্গবন্ধু গবেষক মিল্টন বিশ্বাসের জন্মদিন কলকাতা আন্তর্জাতিক বইমেলায় এপার-ওপার বাংলার লেখকগণ জবিতে ‘মধুসূদন ও বাংলা সাহিত্য’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত দীনেশচন্দ্র সেনের বৃহৎবঙ্গ, বাংলার লোককৃষ্টির যুক্ত সাধনার ঐতিহ্য আলোচনা সভার প্রধান আলোচক মিল্টন বিশ্বাস স্বর্ণপদক পাচ্ছেন কথাসাহিত্যিক নাসরীন জেবিন যারা কবিতা ভালোবাসে তারা স্বচ্ছ মানসিকতার হয় : কবি কামাল চৌধুরী ফাঁসিতলা ক্লাব ও পাঠাগারের কার্যনির্বাহী কমিটির সাথে সাংসদ মনোয়ার হোসেন চৌধুরীর শুভেচ্ছা বিনিময় ফাঁসিতলা ক্লাব ও পাঠাগারের প্রথম কার্যনির্বাহী সভা অনুষ্ঠিত ‘‘সাহিত্যে দুই মহামানব : গান্ধী ও বঙ্গবন্ধু’’ বিষয়ক আন্তর্জাতিক আলোচনা চক্রটি অনুষ্ঠিত
নোটিশ :
Wellcome to our website...

অনার্য পাঠচক্র : জ্ঞান চর্চায় নতুন মাত্রা

রিপোর্টার
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন

প্রতিবেদক : যুবরাজ অনার্য

শিক্ষা, গবেষণা, উদ্ভাবন এই তিন মূলমন্ত্র নিয়ে পথচলা অনার্য পাঠচক্রের। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক এই পাঠচক্রের লক্ষ্য হচ্ছে জ্ঞান আহরণ, সৃষ্টি এবং বিতরণের মাধ্যমে শিক্ষার্থীদের স্বদেশ গড়ার যোগ্য কাণ্ডারি হিসেবে গড়ে তোলা এবং একই সাথে জাতীয়তাবাদী চেতনায় উদ্বুদ্ধ করা।

১৭ জানুয়ারির সাপ্তাহিক পাঠচক্রের অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক জনাব মোঃ আবুল বাশার। তিনি “বাংলার স্বর্ণময় অতীত” শিরোনামে বক্তব্য প্রধান করেন। তিনি সবিস্তারে ব্যাখ্যা করেন কিভাবে পৃথিবীর সবচেয়ে ধনী দেশ বাংলা কালের বিবর্তনে একটি গরিব দেশে পরিণত হয়েছে। তিনি শিক্ষার্থীদের দিক-নির্দেশনামূলক আলোচনার মাধ্যমে দেখিয়ে দিয়েছেন কিভাবে তারা সেই স্বর্ণালি অতীত ফিরিয়ে আনতে পারে।

পাঠচক্রে আরো উপস্থিত ছিলেন অনার্য পাঠচক্রের উপদেষ্টা সংকর অনার্য। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সংগীত বিভাগের প্রভাষক কৌশিক অনার্যও সস্ত্রীক উপস্থিতি ছিলেন। তাছাড়া উপস্থিত ছিলেন পাঠচক্রের সংগীত সম্পাদক তমাল অনার্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর