১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ভোর ৫:৩৩
শিরোনাম :
শিরোনাম :
অমর একুশে বইমেলায় মনোয়ার মোকাররমের “আগামী বসন্তে” আজ বঙ্গবন্ধু গবেষক মিল্টন বিশ্বাসের জন্মদিন কলকাতা আন্তর্জাতিক বইমেলায় এপার-ওপার বাংলার লেখকগণ জবিতে ‘মধুসূদন ও বাংলা সাহিত্য’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত দীনেশচন্দ্র সেনের বৃহৎবঙ্গ, বাংলার লোককৃষ্টির যুক্ত সাধনার ঐতিহ্য আলোচনা সভার প্রধান আলোচক মিল্টন বিশ্বাস স্বর্ণপদক পাচ্ছেন কথাসাহিত্যিক নাসরীন জেবিন যারা কবিতা ভালোবাসে তারা স্বচ্ছ মানসিকতার হয় : কবি কামাল চৌধুরী ফাঁসিতলা ক্লাব ও পাঠাগারের কার্যনির্বাহী কমিটির সাথে সাংসদ মনোয়ার হোসেন চৌধুরীর শুভেচ্ছা বিনিময় ফাঁসিতলা ক্লাব ও পাঠাগারের প্রথম কার্যনির্বাহী সভা অনুষ্ঠিত ‘‘সাহিত্যে দুই মহামানব : গান্ধী ও বঙ্গবন্ধু’’ বিষয়ক আন্তর্জাতিক আলোচনা চক্রটি অনুষ্ঠিত
নোটিশ :
Wellcome to our website...

শাবিপ্রবিতে শূন্য আসনে ভর্তি ১৯ ও ২০ নভেম্বর

রিপোর্টার
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) চলতি ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ইঞ্জিনিয়ারিং ও বিজ্ঞানের বিষয়গুলোয় ৬৫৯ আসন ফাঁকা আছে। এসব শূন্য আসনে ১৯ ও ২০ নভেম্বর শিক্ষার্থীদের ভর্তি করা হবে।

বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটির সভাপতি মোহাম্মদ বেলাল উদ্দীন আজ বৃহস্পতিবার সন্ধ্যায় এই তথ্য জানিয়েছেন। ১৯ নভেম্বর সকাল ৯টা থেকে বি১ ইউনিটের (ইঞ্জিনিয়ারিং ও বিজ্ঞানের বিষয়গুলো) মেধাতালিকার ১ হাজার ৪০১ থেকে ১ হাজার ৯৪৫তম স্থান অর্জনকারী শিক্ষার্থীদের ভর্তির জন্য ডাকা হয়েছে। আর ২০ নভেম্বর বি১ ইউনিটের ১ হাজার ৯৪৬ থেকে ২ হাজার ৪০০তম মেধাস্থান, বি২ ইউনিটের (আর্কিটেকচার) ৩০ থেকে ৫৬তম মেধাস্থান ও কোটায় সুযোগ পাওয়া শিক্ষার্থীদের ডাকা হবে।

এদিকে আজ এ ইউনিটের বিজ্ঞানের ২২০ আসনের বিপরীতে মেধাতালিকার প্রথম ২৯৭ জনকে ভর্তির জন্য ডাকা হলেও ভর্তি হয়েছেন ১৫৯ জন। আর এ ইউনিটের ব্যবসায় শিক্ষার ৮৩ আসনের বিপরীতে মেধাতালিকার প্রথম ৮২ জনের মধ্যে ৪৯ জন ভর্তি হয়েছেন।

বি ইউনিটে এবার ১ হাজার ৫২ আসনের জন্য কোটাসহ মেধাতালিকার ১ হাজার ৪৮৮ জনকে ভর্তির সাক্ষাৎকারের জন্য ডাকা হয়। তবে শেষ পর্যন্ত মাত্র ৩৯৩ জন শিক্ষার্থী ভর্তি হন।

ভর্তি কমিটি সূত্রে জানা গেছে, সোমবার ও মঙ্গলবার ‌বি১ ইউনিটের (ইঞ্জিনিয়ারিং ও বিজ্ঞানের বিষয়গুলোয়) মেধাতালিকার ১ হাজার ৪০০ জন ও কোটার ৫৯ জনকে ভর্তির জন্য ডাকা হলেও মাত্র ৩৮৯ জন ভর্তি হয়েছেন। আর ‌বি২ ইউনিটের (আর্কিটেকচার) ৩৩ আসনে ভর্তির জন্য মেধাতালিকার প্রথম ২৯ জন ও কোটার শিক্ষার্থীদের ডাকলেও মাত্র ৪ জন ভর্তি হয়েছেন।

তবে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিকস অ্যান্ড ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স বিভাগে কোনো আসন ফাঁকা নেই।

ভর্তি–সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (https://admission.sust.edu/noticeboard) থেকে পাওয়া যাবে।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সভাপতি মোহাম্মদ বেলাল উদ্দীন এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর