৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, শনিবার, রাত ১:১৫
নোটিশ :
Wellcome to our website...

যুক্তরাজ্যের “স্টারস অফ কোভিড অ্যাওয়ার্ড” পেলেন বাংলাদেশের সুমন

রিপোর্টার
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০১:১৫ পূর্বাহ্ন

ফাইজুলহক নোমান, ডিআইইউ প্রতিনিধি  
কোভিড-১৯ করোনা মোকাবেলায় মানবিক কাজের স্বীকৃতিস্বরুপ “স্টারস অফ কোভিড অ্যাওয়ার্ড” পেলেন বাংলাদেশের যুব সংগঠক ও ময়ূরপঙ্খী সংস্থার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ সুমন রহমান (রুহিত সুমন) । ওয়ার্ল্ড হিউম্যান ড্রাইভ (ডব্লিউএইচডি),ইউ.কে এর পক্ষ থেকে সারাবিশ্ব থেকে বাছাই প্রক্রিয়ার মাধ্যমে ৪০ জন করোনা যোদ্ধাকে এই আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত করেন ।  বাংলাদেশ থেকে  সুমন’কে স্বীকৃতি দিয়ে একটি সনদ দিয়েছে আন্তর্জাতিক সংস্থাটি ।

গত ২৮ জুন বিকেলে ব্রিটিশ রাজধানী লন্ডনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত বিশ্বের কোভিড তারকাদের আন্তর্জাতিক উদযাপন অনুষ্ঠানে সম্মানিত অতিথিবৃন্দ হিসেবে উপস্থিত ছিলেন কসোভো প্রজাতন্ত্রের সাবেক রাষ্ট্রপতি ফাটমির সিডিও, নেপালের সাবেক প্রধানমন্ত্রী মাধব কুমার নেপাল, স্পেনের জাতীয় পরিষদের প্রেসিডেন্ট পেড্রো আই অলটামিরানো এবং ওয়ার্ল্ড হিউম্যান ড্রাইভের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. আব্দুল বাসিত সায়েদ । অনুষ্ঠানটি মডারেট করেন ইউপিএফ এর মহাসচিব রবিন মার্স ।  বিশ্বব্যাপী কোভিড-১৯ প্রতিরোধমূলক পদক্ষেপ এবং মানবিক কাজের স্বীকৃতিস্বরূপ সারাবিশ্ব থেকে ৪০ জন বিশেষ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে “স্টারস অফ কোভিড অ্যাওয়ার্ড” প্রদান করা হয় । এছাড়া ১০০ জনকে মানবিক পুরস্কার প্রদান করে সংস্থাটি ।
পুরস্কার প্রাপ্তি প্রসঙ্গে সুমন বলেন, আন্তর্জাতিক এই প্রাপ্তি অর্জন নিঃসন্দেহে আমার বাংলাদেশের অর্জন । দীর্ঘ ২ মাসব্যাপী যাচাই বাছাইয়ের মাধ্যমে বাংলাদেশী হিসেবে হিসেবে আমাকে এই আন্তর্জাতিক পুরস্কার প্রদান করায় আমি আনন্দিত ও গর্বিত । আমি এই পুরস্কারটি করোনায় মৃত্যুবরণকারী এবং সকল করোনাযোদ্ধাদের উদ্দেশ্যে উৎসর্গ করলাম । আমি মহান আল্লাহর কাছে প্রার্থনা করি দ্রুত যেন আমরা এই মহামরী থেকে পরিত্রাণ পাই । সেইসাথে আমরা যেন স্বাস্থ্যবিধি মেনে আমাদের কর্মক্ষেত্রে যাই এবং সামাজিক দূরত্ব বজায় রাখি ।
উল্লেখ্য, সুমন ব্যক্তিগতভাবে এবং তার প্রতিষ্ঠিত সংস্থা “ময়ূরপঙ্খী” এর মাধ্যমে মহামারী করোনা পরিস্থিতিতে নানামুখী কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন । করোনা প্রাদুর্ভাবকালিন সময়ে করোনা প্রতিরোধ ও প্রতিকারমূলক প্রশিক্ষণ ও কর্মশালা, ভলান্টিয়ারদের সমন্বয়, অসহায়, দুঃস্থ ও ছিন্নমূলদের মাঝে মাস্ক, স্যানিটাইজার, সাবান প্রদান, সচেতনতামূলক লিফলেট প্রদান, সুবিধাবঞ্ছিত শিশু, নারী ও মধ্যবিত্তদের মাঝে খাদ্য ও ইফতারসামগ্রী প্রদানসহ নানামুখি কর্মসূচি অব্যাহত রেখেছে সংস্থাটি । 
ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত প্রায় ঘন্টাব্যাপী এই অনুষ্ঠানে ডব্লিউএইচডি এর চেয়ারম্যান ও অন্যান্য অতিথিবৃন্দ পুরষ্কারপ্রাপ্ত    সকলকে ধন্যবাদ দেন এবং তাদের স্ব স্ব ক্ষেত্রে কাজের প্রশংসা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর