২৪শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, সকাল ৬:৫২
নোটিশ :
Wellcome to our website...

মেডিকেল ও প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার পরেই গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা : জবি উপাচার্য

রিপোর্টার
বৃহস্পতিবার, ২৪ নভেম্বর ২০২২, ০৬:৫২ পূর্বাহ্ন

অমৃত রায়, জবি প্রতিনিধি।।

 বৈশ্বিক মহামারী মরণঘাতী করোনাভাইরাস সংক্রমণের কারণে এ বছর ২০ টি বিশ্ববিদ্যালয় গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেয়ার বিষয়ে একমত হয়েছে কিন্তু এখনো করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়াতে কখন হতে পারে এ ভর্তিযুদ্ধ তা নিয়ে রয়েছে সন্দেহ।

এ বছরের ভর্তি পরীক্ষা বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, চলতি মাসের ২৮ তারিখ এইচ,এস,সি পরীক্ষার ফলাফল ঘোষণার তারিখ নির্ধারণ করা হয়েছে এর পর গুচ্ছ পরীক্ষা কমিটির সভা আহ্বান করা হবে তখন ভর্তি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি বলেন যে, আগে বিভিন্ন মেডিকেল ও প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা হবে তারপরই গুচ্ছ পদ্ধতির পরীক্ষা নেওয়া হবে। বিভাগ পরিবর্তনের ইউনিট না থাকায় শিক্ষার্থীদের মাঝে যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে সে বিষয়ে আমাদের সিদ্ধান্ত আগেই বলে দেওয়া হয়েছে এটা আর পরিবর্তন করা হবে না।

উল্লেখ্য তিনি আরো বলেন যে, বর্তমানে যারা প্রথম বর্ষে আছে তাদের ১ম বর্ষের পরীক্ষা নিয়েই পরে ভর্তি পরীক্ষা নেয়া হবে। GST গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলো হলো : জগন্নাথ বিশ্ববিদ্যালয় (ঢাকা), ইসলামী বিশ্ববিদ্যালয় (কুষ্টিয়া), শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (সিলেট), খুলনা বিশ্ববিদ্যালয় (খুলনা), হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (দিনাজপুর), মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (টাঙ্গাইল), নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোয়াখালী), কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুমিল্লা), জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (ময়মনসিংহ), যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যশোর), বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (রংপুর), পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবনা), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (গোপালগঞ্জ), বরিশাল বিশ্ববিদ্যালয় (বরিশাল), রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাঙ্গামাটি), রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, (সিরাজগঞ্জ), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি (গাজীপুর), শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় (নেত্রকোনা), বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (জামালপুর) এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পটুয়াখালী) ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর