১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, সকাল ৬:০৭
শিরোনাম :
শিরোনাম :
অমর একুশে বইমেলায় মনোয়ার মোকাররমের “আগামী বসন্তে” আজ বঙ্গবন্ধু গবেষক মিল্টন বিশ্বাসের জন্মদিন কলকাতা আন্তর্জাতিক বইমেলায় এপার-ওপার বাংলার লেখকগণ জবিতে ‘মধুসূদন ও বাংলা সাহিত্য’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত দীনেশচন্দ্র সেনের বৃহৎবঙ্গ, বাংলার লোককৃষ্টির যুক্ত সাধনার ঐতিহ্য আলোচনা সভার প্রধান আলোচক মিল্টন বিশ্বাস স্বর্ণপদক পাচ্ছেন কথাসাহিত্যিক নাসরীন জেবিন যারা কবিতা ভালোবাসে তারা স্বচ্ছ মানসিকতার হয় : কবি কামাল চৌধুরী ফাঁসিতলা ক্লাব ও পাঠাগারের কার্যনির্বাহী কমিটির সাথে সাংসদ মনোয়ার হোসেন চৌধুরীর শুভেচ্ছা বিনিময় ফাঁসিতলা ক্লাব ও পাঠাগারের প্রথম কার্যনির্বাহী সভা অনুষ্ঠিত ‘‘সাহিত্যে দুই মহামানব : গান্ধী ও বঙ্গবন্ধু’’ বিষয়ক আন্তর্জাতিক আলোচনা চক্রটি অনুষ্ঠিত
নোটিশ :
Wellcome to our website...

প্রতিবছর ‘শতবর্ষ বৃত্তি’ পাবে ঢাবির কলা অনুষদের ১০০ শিক্ষার্থী

রিপোর্টার
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৬:০৭ পূর্বাহ্ন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ১০০ বছরকে স্মরণীয় রাখতে ‘কলা অনুষদ শতবর্ষ বৃত্তি ট্রাস্ট ফান্ড’ নামে নতুন একটি ট্রাস্ট ফান্ড গঠন করা হয়েছে। এর আয় থেকে প্রতিবছর অনুষদের ১০০ জন অসচ্ছল শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হবে।

ট্রাস্ট ফান্ডটি গঠনের লক্ষ্যে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন ১ কোটি টাকার একটি চেক মঙ্গলবার (৪ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের কাছে হস্তান্তর করেন।

নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, রেজিস্টার প্রবীর কুমার সরকার এবং কলা অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের চেয়ারম্যান উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ ট্রাস্ট ফান্ড গঠনের জন্য কলা অনুষদের ডিনকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, এ ট্রাস্ট ফান্ডের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের অসচ্ছল শিক্ষার্থীরা উপকৃত হবে। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনেও এই ট্রাস্ট ফান্ড কার্যকর ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

উল্লেখ্য, অনুষদের বিভিন্ন অভ্যন্তরীণ খাত থেকে অনুদানের এ অর্থ সংগ্রহ করা হয়


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর