৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, শনিবার, রাত ৪:৩৪
নোটিশ :
Wellcome to our website...

পশ্চিমবঙ্গের চলচ্চিত্রের জন্য গান লিখেছেন তপন বাগচী

রিপোর্টার
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৪:৩৪ পূর্বাহ্ন

।।নিজস্ব প্রতিবেদক।।

পশ্চিমবঙ্গের সুমিত সুপকার পরিচালিত  ‘‘শেষ উৎসব’’ চলচ্চিত্রের জন্য গান লিখেছেন বাংলাদেশের প্রখ্যাত কবি ও গীতিকার ড.  তপন বাগচী। এই চলচ্চিত্রের কাহিনি ও সংলাপ রচনা করেছেন খ্যাতিমান কবি দয়াময় মাহান্তি।

এতে অভিনয়  করছেন সমীর মুখোপাধ্যায়, মাণিক দাশগুপ্ত, স্বপ্না সেন , বাপ্পা চক্রবর্তী, সন্দীপ সিনহা, অম্লান রায়, রানু সুপকার মুখার্জি, সাগ্নিক সুপকার, কাজল মুখার্জি প্রমুখ।

উল্লেখ্য তপন বাগচী গান রচনার কৃতিত্ব হিসেবে ৪ বার জাতীয় পর্যায়ে পুরস্কৃত হয়েছেন। গান রচনার পাশাপাশি গানের গবেষণায় তাঁর অবদান রয়েছে।

চিত্রনাট্যকার কবি দয়াময় মাহান্তী বলেন, ‘আমি গর্বিত ও আনন্দিত, আমার লেখা কাহিনিতে তপন বাগচীর মতো খ্যাতিমান কবিকে গীতিকার হিসেবে পাচ্ছি।’ পরিচালক সুমিত সুপকার  বলেন, ‘বাংলাদেশের একজন খ্যাতিমান কবির লেখা গান যুক্ত করার মধ্য দিয়ে এই চলচ্চিত্র আন্তর্জাতিক মর্যাদা লাভ করেছে বলে আমার বিশ্বাস’। ড. তপন বাগচী বলেন, ‘প্রায় হাজার খানেক গান লিখেছি। বাংলাদেশের  ফকির আলমগীর, কিরণচন্দ্র রায়, চন্দনা মজুমদার, তিমির নন্দী, আবুবকর সিদ্দিক, ফাহমিদা নবী, অণিমা মুক্তি গমেজ, সঞ্জয় রায়, রুখসানা মমতাজ, হাসান মাহমুদ, সোমনুর মোমিন কোনালের মতো খ্যাতিমান শিল্পীরা আমার গান গেয়েছেন। পশ্চিমবঙ্গের পল্লব মণ্ডল, সঞ্জয় মন্ডল, পল্টু বিশ্বাস, সৌগত কুণ্ডুর মতো শিল্পীরাও গেয়েছেন আমার গান। কিন্তু চলচ্চিত্রের মতো বিশাল অঙ্গনে গান লেখার সুযোগ পেয়ে আমি গৌরব বোধ করছি। পরিচালক ও চিত্রনাট্যকারের কাছে আমি কৃতজ্ঞ’।

শান্তি ফিল্ম প্রডাকশনের  এই  চলচ্চিত্রটি আগামী ২৫ বৈশাখ  পুরুলিয়ার মানবাজারের ” অমরশঙ্কর মেমোরিয়াল ইনস্টিটিউটে” প্রথম প্রিমিয়ার শো অনুষ্ঠিত হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর