২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, রাত ৩:৩৬
শিরোনাম :
শিরোনাম :
অমর একুশে বইমেলায় মনোয়ার মোকাররমের “আগামী বসন্তে” আজ বঙ্গবন্ধু গবেষক মিল্টন বিশ্বাসের জন্মদিন কলকাতা আন্তর্জাতিক বইমেলায় এপার-ওপার বাংলার লেখকগণ জবিতে ‘মধুসূদন ও বাংলা সাহিত্য’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত দীনেশচন্দ্র সেনের বৃহৎবঙ্গ, বাংলার লোককৃষ্টির যুক্ত সাধনার ঐতিহ্য আলোচনা সভার প্রধান আলোচক মিল্টন বিশ্বাস স্বর্ণপদক পাচ্ছেন কথাসাহিত্যিক নাসরীন জেবিন যারা কবিতা ভালোবাসে তারা স্বচ্ছ মানসিকতার হয় : কবি কামাল চৌধুরী ফাঁসিতলা ক্লাব ও পাঠাগারের কার্যনির্বাহী কমিটির সাথে সাংসদ মনোয়ার হোসেন চৌধুরীর শুভেচ্ছা বিনিময় ফাঁসিতলা ক্লাব ও পাঠাগারের প্রথম কার্যনির্বাহী সভা অনুষ্ঠিত ‘‘সাহিত্যে দুই মহামানব : গান্ধী ও বঙ্গবন্ধু’’ বিষয়ক আন্তর্জাতিক আলোচনা চক্রটি অনুষ্ঠিত
নোটিশ :
Wellcome to our website...

জাতিসংঘ টিমের সাথে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম এর সভা

রিপোর্টার
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন



আজ ২২ আগস্ট, ২০২১ রবিবার সকাল ১০.৩০ টায়, জাতিসংঘের আবাসিক সমন্বয়ক মিজ মিয়া সেপ্পো’র নেতৃত্বে বাংলাদেশ জাতিসংঘের একটি টিম মাননীয় পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম এর দপ্তরে সৌজন্য সাক্ষাৎ করেন।
মাননীয় প্রতিমন্ত্রী প্রথমে দেশের অর্থনৈতিক ব্যবস্থাপনার ক্ষেত্রে সরকারের সাফল্য তুলে ধরেন এবং কোভিড-১৯ এর সময়ে অর্থনৈতিক প্রবৃদ্ধির মূল নিয়ামক যেমন- কৃষি খাত, প্রবাসী আয় ও রপ্তানি আয় সম্পর্কে আলোকপাত করেন।
সামষ্টিক অর্থনীতির পাশাপাশি তিনি টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জনে সরকারি ও উন্নয়ন অংশীদারদের প্রচেষ্টা জোরদার করার ওপর গুরুত্ব আরোপ করেন।
এছাড়া তিনি দেশের নাগরিকদের টিকাদান কার্যক্রমে সরকারের অগ্রাধিকার রয়েছে উল্লেখ করেন। মাননীয় প্রতিমন্ত্রী LCG এর সভা নিয়মিত অনুষ্ঠানের ওপর গুরুত্ব আরোপ করেন। “অর্থনীতি উজ্জীবিত করতে আমাদের সকলের সমবেত প্রচেষ্টা জোরদার করতে হবে। এ বিষয়ে উন্নয়ন সহযোগীবৃন্দ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন”। তিনি উন্নয়ন সহযোগীদের বর্ধিত সহযোগিতা কামনা করেন।
জাতিসংঘের আবাসিক প্রতিনিধি বাংলাদেশে টেকসই উন্নয়ন অভীষ্ট বাস্তবায়নে সরকারের উচ্চ পর্যায়ের কমিটির সভা, অর্থায়ন কাঠামো, এর স্থানীয়করণ সম্পর্কে মতামত ব্যক্ত করেন।
এছাড়াও অন্যান্য আলোচনায় ৮ম পঞ্চবার্ষিক পরিকল্পনার আলোকে বিভিন্ন মন্ত্রণালয়ের প্রকল্প ও কর্মসূচি গ্রহণ, স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশে উত্তরণের জন্য বাণিজ্য ও অন্যান্য সুবিধাদি লাভের জন্য পদক্ষেপ গ্রহণ, বিদেশ ফেরত অভিবাসী শ্রমিকদের পুনরায় বিদেশে গমন, নারীর প্রতি সহিংসতা ও বাল্য বিবাহ রোধ কমানোর বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।
জাতিসংঘ প্রতিনিধি দল মাননীয় প্রতিমন্ত্রীর সাথে নিয়মিত যোগাযোগ এবং মন্ত্রণালয়ের কর্মকান্ডের সাথে সম্পৃক্ত করবেন মর্মে আশাবাদ ব্যক্ত করেন।
জাতিসংঘ প্রতিনিধি দলের অন্যান্যদের মধ্যে ইউএনএফপিএ এর প্রতিনিধি মিজ আসা টরকেলসন, আইওএম এর চীফ অব মিশন জিওরজি গিগরি, ইউএন উইমেন এর মিজ দিলরুবা হায়দার, ডব্লিউএইচও এর ড. আহমেদ জামশেদ মোহামেদ ও মিজ শুভ্রা ভট্টাচার্য উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর