২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ভোর ৫:২৫
শিরোনাম :
শিরোনাম :
অমর একুশে বইমেলায় মনোয়ার মোকাররমের “আগামী বসন্তে” আজ বঙ্গবন্ধু গবেষক মিল্টন বিশ্বাসের জন্মদিন কলকাতা আন্তর্জাতিক বইমেলায় এপার-ওপার বাংলার লেখকগণ জবিতে ‘মধুসূদন ও বাংলা সাহিত্য’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত দীনেশচন্দ্র সেনের বৃহৎবঙ্গ, বাংলার লোককৃষ্টির যুক্ত সাধনার ঐতিহ্য আলোচনা সভার প্রধান আলোচক মিল্টন বিশ্বাস স্বর্ণপদক পাচ্ছেন কথাসাহিত্যিক নাসরীন জেবিন যারা কবিতা ভালোবাসে তারা স্বচ্ছ মানসিকতার হয় : কবি কামাল চৌধুরী ফাঁসিতলা ক্লাব ও পাঠাগারের কার্যনির্বাহী কমিটির সাথে সাংসদ মনোয়ার হোসেন চৌধুরীর শুভেচ্ছা বিনিময় ফাঁসিতলা ক্লাব ও পাঠাগারের প্রথম কার্যনির্বাহী সভা অনুষ্ঠিত ‘‘সাহিত্যে দুই মহামানব : গান্ধী ও বঙ্গবন্ধু’’ বিষয়ক আন্তর্জাতিক আলোচনা চক্রটি অনুষ্ঠিত
নোটিশ :
Wellcome to our website...

জবি শিক্ষক সমিতির নির্বাচন : জয় বাংলা শিক্ষক সমাজের মিডিয়া বান্ধব ইশতেহার

রিপোর্টার
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন

জবি প্রতিনিধি :
জগন্নাথ বিশ্ববিদ্যালয়(জবি) শিক্ষক সমিতি কার্যনির্বাহী পরিষদের নির্বাচন আগামী ২৮ জানুয়ারি। এই নির্বাচনকে ঘিরে চলছে ব্যাপক প্রচার-প্রচারণা। রোববার(২৬ জানুয়ারি) জয় বাংলা শিক্ষক সমাজ কর্তৃক সভাপতি পদে মনোনীত প্রার্থী অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারী এবং মিডিয়া বান্ধব নির্বাচনি ইশতেহার প্রকাশ করেছেন।

ইশতেহারে উল্লেখ্ করেন, বিশ্ববিদ্যালয়গুলোতে ক্ষমতাসীন দলের শিক্ষকরা নিজেদের মধ্যে দলাদলি ও বঙ্গবন্ধুর আদর্শকে নিয়ে টানা-হেঁচড়া শুরু করেছেন । তাদের ভিন্ন মতাদর্শের কারণে গ্রুপিং করে পৃথক প্যানেল দিয়ে নির্বাচন করছেন । এই নোংরা গ্রুপিং থেকে উত্তরণের লক্ষ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা ধারণকারী অসাম্প্রদায়িক শিক্ষকদের নিয়ে গঠিত হয়েছে জয় বাংলা শিক্ষক সমাজ । বাংলাদেশ আওয়ামী লীগের ‘থিংক ট্যাংকার’ হিসেবে কাজ করা এ সংগঠনের পক্ষ থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে অধ্যাপক ড. মিল্টন বিশ্বাসকে মনোনীত করা হয়েছে।
নির্বাচনে জয় বাংলা শিক্ষক সমাজের পক্ষ থেকে মনোনীত মিল্টন বিশ্বাসকে নির্বাচিত করা হলে বঙ্গবন্ধুর আদর্শ চর্চা ও শিক্ষকদের দাবি আদায়ে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার পাশাপাশি মুজিববর্ষ উদযাপন করার পরিকল্পনা, বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ ,গবেষণার বরাদ্দ বৃ্দ্ধি করার কার্যকর উদ্যোগ, মিডিয়ায় শিক্ষকদের মতামত ব্যক্ত করতে উৎসাহী করা এবং বিশ্ববিদ্যালয়ের সংকট নিরসনে দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণ করার কথা উল্লেখ্ করেন ।

উল্লেখ্য, ১৫ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠনের লক্ষ্যে প্রত্যেক পদে ২জন করে অংশগ্রহণ করলেও সভাপতি পদে ৩ জন শিক্ষক অংশগ্রহণ করেছেন । জয় বাংলা শিক্ষক সমাজের পক্ষ থেকে সভাপতি পদে লড়ছেন বাংলা বিভাগের অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস এবং ক্ষমতাসীন নীল দলের দুই প্যানেল থেকে সভাপতি পদে লড়ছেন পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড.মোঃ নূরে আলম আব্দুলাহ এবং একাউন্টিং এবং ইনফরমেশন সিস্টেম বিভাগের অধ্যাপক ড. মোঃ শওকত জাহাঙ্গীর ।এছাড়াও সহ-সভাপতি পদে ২জন, সাধারণ সম্পাদক পদে ২ জন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ২জন , কোষাধ্যক্ষ পদে ২ জন এবং সদস্য পদে ২০ জন শিক্ষক নির্বাচনে অংশগ্রহণ করছেন । নির্বাচনে ৬ টি পদে মোট ৩১ জন শিক্ষক প্রতিদ্বন্দ্বিতা করছেন । এদের মধ্যে থেকে ১৫ জন নির্বাচিত হবেন । সদস্যপদে ১০ ছাড়া বাকি ৫ পদে একজন করে নির্বাচিত হবেন । মোট ভোটার সংখ্যা ৬৭৮ জন ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর