২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, রাত ৯:০২
শিরোনাম :
শিরোনাম :
অমর একুশে বইমেলায় মনোয়ার মোকাররমের “আগামী বসন্তে” আজ বঙ্গবন্ধু গবেষক মিল্টন বিশ্বাসের জন্মদিন কলকাতা আন্তর্জাতিক বইমেলায় এপার-ওপার বাংলার লেখকগণ জবিতে ‘মধুসূদন ও বাংলা সাহিত্য’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত দীনেশচন্দ্র সেনের বৃহৎবঙ্গ, বাংলার লোককৃষ্টির যুক্ত সাধনার ঐতিহ্য আলোচনা সভার প্রধান আলোচক মিল্টন বিশ্বাস স্বর্ণপদক পাচ্ছেন কথাসাহিত্যিক নাসরীন জেবিন যারা কবিতা ভালোবাসে তারা স্বচ্ছ মানসিকতার হয় : কবি কামাল চৌধুরী ফাঁসিতলা ক্লাব ও পাঠাগারের কার্যনির্বাহী কমিটির সাথে সাংসদ মনোয়ার হোসেন চৌধুরীর শুভেচ্ছা বিনিময় ফাঁসিতলা ক্লাব ও পাঠাগারের প্রথম কার্যনির্বাহী সভা অনুষ্ঠিত ‘‘সাহিত্যে দুই মহামানব : গান্ধী ও বঙ্গবন্ধু’’ বিষয়ক আন্তর্জাতিক আলোচনা চক্রটি অনুষ্ঠিত
নোটিশ :
Wellcome to our website...

জগন্নাথে প্রথম বর্ষের ক্লাস ১০ ফেব্রুয়ারি

রিপোর্টার
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:০২ অপরাহ্ন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ক্লাস ১০ ফেব্রুয়ারি থেকে শুরু হবে। করোনা পরিস্থিতির অবনতি না ঘটলে ক্যাম্পাসে সশরীরে ক্লাস হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এ তথ্য জানান।

উপাচার্য বলেন, ‘আমরা নতুন ব্যাচের ক্লাস শুরুর জন্য একটা ডেট ফিক্সড করে রেখেছি। প্রথম বর্ষের ক্লাস ১০ ফেব্রুয়ারি থেকে শুরু করার একটা সিদ্ধান্ত নেয়া হয়েছে।

‘তবে… তাও করোনার ওপর নির্ভর করবে। পরিস্থিতি খারাপের দিকে গেলে কিংবা সরকার থেকে কোনো নির্দেশনা এলে আমরা সে সিদ্ধান্ত অনুযায়ী শিক্ষাকার্যক্রম পরিচালনা করব।’

চলমান ব্যাচের ‘ক্লাস গ্রহণ’-এর বিষয়ে উপাচার্য বলেন, ‘যতক্ষণ পর্যন্ত ক্লাস সশরীরে করা যায় করব, তা না হলে তখন আমরা অনলাইনে যাব।’

এদিকে বুধবার বেলা ২টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হকের সভাপতিত্বে তার কনফারেন্স কক্ষে ‘ক্লাস গ্রহণ’সংক্রান্ত বিষয়ে এক সভা হয়।

সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, সব অনুষদের ডিন, সব ইনস্টিটিউটের পরিচালক, রেজিস্ট্রার, সব বিভাগের চেয়ারম্যান, প্রক্টর, পরিচালক (ছাত্র-কল্যাণ) ও পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের পরিচালক উপস্থিত ছিলেন।

সভা শেষে বিজ্ঞান অনুষদের ডিন রবীন্দ্রনাথ মণ্ডল জানান, ক্যাম্পাসে এখনও ভর্তি কার্যক্রম চলমান রয়েছে। আগামী মাস থেকে নতুন ব্যাচ এলে ফেব্রুয়ারির ১০ তারিখ থেকে ক্যাম্পাসেই ক্লাস নেয়া হবে বলে আজকের সভায় সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের অনুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. জাকারিয়া মিয়া বলেন, আমরা অনলাইনের পক্ষে না। অনলাইনে পড়াশোনা মানেই ফাঁকিবাজি। আমরা ক্লাস-পরীক্ষা, ভাইবা সশরীরেই নিতে চাই। তা নতুন ব্যাচ হোক কিংবা অন্য সব ব্যাচই হোক।

এদিকে বিশ্ববিদ্যালয়ে নতুন সেশনের শিক্ষার্থীদের ক্যাম্পাসে আসা নিয়ে এরই মধ্যে বিভিন্ন বিভাগে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। বুধবার বাংলা বিভাগের শিক্ষার্থীরা নবীন শিক্ষার্থীদের বরণ করে নিয়েছেন। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে ইতোমধ্যে ক্লাস রুটিনও প্রকাশ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর