৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, রাত ১০:৪৯
নোটিশ :
Wellcome to our website...

ছুটির দিনেও ক্লাস হতে পারে চবিতে

রিপোর্টার
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১০:৪৯ অপরাহ্ন

যুবরাজ অনার্য

করোনা মহামারির বিপর্যয় কাটিয়ে বন্ধের পর বিশ্ববিদ্যালয় চালু হলে সাপ্তাহিক ছুটির দিন অর্থাৎ শুক্রবার ও শনিবার ক্লাস নেওয়া হতে পারে বলে জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। তবে এ ব্যাপারে এখনও চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন তিনি। সোমবার সাংবাদিকদের উদ্দেশ্যে দেওয়া এক বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার একথা জানান।
সেশন জট নিরসনের সম্ভাব্য উপায় হিসেবে তিনি বলেন, প্রয়োজনে আমরা শনিবারের ছুটি বন্ধ করে দেবো। শুক্রবারের ছুটিও শিক্ষকরা বন্ধ করে দিতে বলছেন। আমাদের যেসব ঐচ্ছিক ছুটি আছে সেগুলো আমরা একেবারেই বাদ দিয়ে দেবো। সরকারি ছুটিগুলোও কমিয়ে একদিন কিংবা দুইদিন করে দেবো। এভাবে আমরা সেশন জট নিরসন করব বলে আপাতত ঠিক করেছি। তবে এখনও কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

উপাচার্য আরও বলেন, ভার্চুয়াল মিটিংয়ে আমরা ঠিক করেছি, যদি সেপ্টেম্বর পর্যন্ত লকডাউন চলমান থাকে তাহলে আমরা একটা সমীকরণে যাবো। আর যদি তার আগে খুলে যায় তাহলে আমরা ছুটিগুলো সমন্বয় করে নেবো। যেহেতু আমরা অনলাইনে ক্লাস নিতে পারছি না তাই ঈদের পরে সেশন জট নিরসনের ব্যাপারে পরিস্থিতি বিবেচনায় প্রয়োজনীয় সিদ্ধান্ত নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর