৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, শনিবার, রাত ৩:১৬
নোটিশ :
Wellcome to our website...

গুচ্ছ ভর্তি পরীক্ষায় আবেদন করেছেন ৩ লক্ষ ৬১ হাজার শিক্ষার্থী

রিপোর্টার
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৩:১৬ পূর্বাহ্ন

জবি করেসপন্ডন্ট:

গতকাল শুক্রবার (২৫ জুন) রাত ১২টা পর্যন্ত ছিল আবেদনের শেষ সময় । এই সময়ের মধ্যে গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশগ্রহনের লক্ষ্যে আবেদন করেছেন ৩ লক্ষ ৬১ হাজার শিক্ষার্থী ।

শনিবার(২৬ জুন) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য ও সাধারণ বিশ্ববিদ্যালয়গুলোর গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা বিষয়ক টেকনিক্যাল সাব-কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর ভার্সিটি নিউজকে এ বিষয়টি নিশ্চিত করেছেন ।

তিনি বলেন, বিজ্ঞান বিভাগে আবেদন করেছেন এক লাখ ৯২ হাজার শিক্ষার্থী এবং বাণিজ্য বিভাগে আবেদন করেছেন ৫৮ হাজার আর মানবিকে আবেদন করেছেন এক লাখ সাত হাজার শিক্ষার্থী। মোট আবেদন করেছেন ৩ লক্ষ ৬১ হাজার শিক্ষার্থী ।

অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর আরও জানান, প্রাথমিক আবেদনের ফলাফল জিএসটির সাইটের ঘোষনা করা হবে এবং পরববর্তীর ভর্তি প্রক্রিয়া সম্পর্কে সেখান থেকেই আবেদনকারী শিক্ষার্থীরা জানতে পারবেন ।

উল্লেখ্য , প্রথমবারের মত একসাথে ২০ টি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা দেশের ২৮ টি কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হবে । গুচ্ছভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয়সমূহ হচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (ঢাকা), ইসলামী বিশ্ববিদ্যালয় (কুষ্টিয়া), শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (সিলেট), খুলনা বিশ্ববিদ্যালয় (খুলনা), হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (দিনাজপুর), মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (টাঙ্গাইল), পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পটুয়াখালী), নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোয়াখালী), কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুমিল্লা), জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (ময়মনসিংহ), যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যশোর), বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (রংপুর), পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবনা), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (গোপাললগঞ্জ), বরিশাল বিশ্ববিদ্যালয় (বরিশাল), রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাঙ্গামাটি), রবীন্দ্র বিশ্ববিদ্যালয় (সিরাজগঞ্জ), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি (গাজীপুর), শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় (নেত্রকোনা), বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (জামালপুর)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর