১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, রাত ১:৪৭
নোটিশ :
Wellcome to our website...

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

রিপোর্টার
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০১:৪৭ পূর্বাহ্ন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।

আজ মঙ্গলবার বিকালে বিশ্ববিদ্যালয়ের প্রসাশনিক ভবনের সম্মেলন কক্ষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নির্দেশক্রমে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ পরীক্ষার ফলাফল প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার ড. মোঃ আবু তাহের।

পরীক্ষায় অংশগ্রহণকারীদের মধ্যে ‘এ’ ইউনিটের পরীক্ষায় ৪ হাজার ১১৫ জন পাশ করে। পাসের হার ২৪ শতাংশ। ‘বি’ ইউনিটে পাশের হার ১৫.৮১ শতাংশ এবং এদিকে ‘সি’ ইউনিটে পাশের হার ১১ শতাংশ।

ফল প্রকাশের সময় উপস্থিত ছিলেন ‘এ’ ইউনিট প্রধান ড. সজল চন্দ্র মজুমদার, ‘বি’ইউনিটের সদস্য সচিব ড. শামীমুল ইসলাম, প্রক্টর কাজী কামালপ্রমুখ উপস্থিত ছিলেন।

আগামী ২৪ ও ২৫ নভেম্বর পাশ করা শিক্ষার্থীদের মধ্য থেকে ইউনিট অনুযায়ী সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। ২৬ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত (শুক্র ও শনিবার ব্যতীত) বিভাগগুলোতে ভর্তি কার্যক্রম চলবে। নতুন শিক্ষাবর্ষের ক্লাস শুরুর সম্ভাব্য তারিখ ১ জানুয়ারি।

উল্লেখ্য, গত ৮ ও ৯ নভেম্বর ‘এ’, ‘বি’ ও ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদের অধীনে মোট ১০৪০ টি আসনের বিপরীতে আবেদন করে ৬৮ হাজার ০৭৭ জন শিক্ষার্থী। যেখানে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ৪৬ হাজার ৭১৭ শিক্ষার্থী।

ইউনিট ভিত্তিক ফলাফল ও সাক্ষাৎকারসহ বিভিন্ন বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.cou.ac.bd) থেকে জানা যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর