১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, সকাল ৮:২৬
শিরোনাম :
শিরোনাম :
অমর একুশে বইমেলায় মনোয়ার মোকাররমের “আগামী বসন্তে” আজ বঙ্গবন্ধু গবেষক মিল্টন বিশ্বাসের জন্মদিন কলকাতা আন্তর্জাতিক বইমেলায় এপার-ওপার বাংলার লেখকগণ জবিতে ‘মধুসূদন ও বাংলা সাহিত্য’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত দীনেশচন্দ্র সেনের বৃহৎবঙ্গ, বাংলার লোককৃষ্টির যুক্ত সাধনার ঐতিহ্য আলোচনা সভার প্রধান আলোচক মিল্টন বিশ্বাস স্বর্ণপদক পাচ্ছেন কথাসাহিত্যিক নাসরীন জেবিন যারা কবিতা ভালোবাসে তারা স্বচ্ছ মানসিকতার হয় : কবি কামাল চৌধুরী ফাঁসিতলা ক্লাব ও পাঠাগারের কার্যনির্বাহী কমিটির সাথে সাংসদ মনোয়ার হোসেন চৌধুরীর শুভেচ্ছা বিনিময় ফাঁসিতলা ক্লাব ও পাঠাগারের প্রথম কার্যনির্বাহী সভা অনুষ্ঠিত ‘‘সাহিত্যে দুই মহামানব : গান্ধী ও বঙ্গবন্ধু’’ বিষয়ক আন্তর্জাতিক আলোচনা চক্রটি অনুষ্ঠিত
নোটিশ :
Wellcome to our website...

অমর একুশে বইমেলায় মনোয়ার মোকাররমের “আগামী বসন্তে”

রিপোর্টার
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৮:২৬ পূর্বাহ্ন

অমর একুশে বইমেলা ২০২৪-এ প্রকাশিত হয়েছে মনোয়ার মোকাররম-এর দ্বিতীয় কাব্যগ্রন্থ “আগামী বসন্তে”। বইটি প্রকাশ করেছে অভিযান প্রকাশনী। এ উপলক্ষ্যে ১৬ ফেব্রুয়ারি এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে বইটির পাঠ-উন্মোচন হয়।

পাঠ-উন্মোচনের সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি ও বাচিক শিল্পী হাসান কল্লোল, কবি, প্রাবন্ধিক ও শিল্প সমালোচক মাহফুজ আল-হোসেন, বিশিষ্ট কলামিস্ট ড. মিল্টন বিশ্বাস, অভিযান প্রকাশনী-এর প্রকাশক ও কবি মনিরুজ্জামান মিন্টু, কবি স্নিগ্ধা বাউল এবং আরো অনেক শুভানুধ্যায়ী।

এ সময় কবি হাসান কল্লোল বইয়ের ‘জল-ফুল’ কবিতাটি পাঠ করেন। তিনি নবীন এই লেখকের কবিতার ছন্দ-জ্ঞান, অন্তমিল এবং কবিতার বিষয়বস্তুর প্রসংশা করেন। কবি স্নিগ্ধা বাউল বইয়ের ‘আমি এই বাংলার সন্তান’ কবিতাটি পাঠ করে শোনান।

বিষয় ও আঙ্গিকে কবিতাগুলো বৈচিত্র্যপূর্ণ। ভালোবাসা, জীবন দর্শন, মূল্যবোধ, মুক্তিযুদ্ধ, দেশপ্রেম, আশা ও সম্ভাবনা নিয়ে বইয়ে মোট ৪৪ টি কবিতা আছে। কবিতাগুলো আকারে ছোট এবং সহজবোধ্য, কিন্তু গভীর ভাব বহন করে।

বইটির প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ। মূদ্রিত মূল্য ২০০ টাকা। পাওয়া যাচ্ছে সোহরাওয়ার্দী উদ্যানে অভিযানের ৩২ নং স্টলে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর