২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, রাত ৩:১৩
শিরোনাম :
শিরোনাম :
অমর একুশে বইমেলায় মনোয়ার মোকাররমের “আগামী বসন্তে” আজ বঙ্গবন্ধু গবেষক মিল্টন বিশ্বাসের জন্মদিন কলকাতা আন্তর্জাতিক বইমেলায় এপার-ওপার বাংলার লেখকগণ জবিতে ‘মধুসূদন ও বাংলা সাহিত্য’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত দীনেশচন্দ্র সেনের বৃহৎবঙ্গ, বাংলার লোককৃষ্টির যুক্ত সাধনার ঐতিহ্য আলোচনা সভার প্রধান আলোচক মিল্টন বিশ্বাস স্বর্ণপদক পাচ্ছেন কথাসাহিত্যিক নাসরীন জেবিন যারা কবিতা ভালোবাসে তারা স্বচ্ছ মানসিকতার হয় : কবি কামাল চৌধুরী ফাঁসিতলা ক্লাব ও পাঠাগারের কার্যনির্বাহী কমিটির সাথে সাংসদ মনোয়ার হোসেন চৌধুরীর শুভেচ্ছা বিনিময় ফাঁসিতলা ক্লাব ও পাঠাগারের প্রথম কার্যনির্বাহী সভা অনুষ্ঠিত ‘‘সাহিত্যে দুই মহামানব : গান্ধী ও বঙ্গবন্ধু’’ বিষয়ক আন্তর্জাতিক আলোচনা চক্রটি অনুষ্ঠিত
নোটিশ :
Wellcome to our website...

অতলান্ত খোঁজ

রিপোর্টার
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:১৩ পূর্বাহ্ন

Hasnat Abdul Hye

February 28, 2020 · 

এমন কোন বড় উপন্যাস হতে পারে যেখানে কোন চরিত্রের নাম নেই,বর্ননাকারীও অজ্ঞাতনামা এবং স্থান কাল, নাম বা সংখ্যা দিয়ে চিহ্নিত নয়?এমন দারুন একটি অভিনব উপন্যাস লিখছেন নিলুফা আকতার।তাঁর ‘ অতলান্ত খোঁজ’ না পড়লে এক বিরল অভিজ্ঞতা বিশাল ভাবে মিস করবে পাঠক।আত্মতৃপ্ত লেখকরা যদি পড়েন , তারা নড়ে-চড়ে বসতে বাধ্য।
নিলুফা আকতার এবং পাঠক সমাবেশকে অভিনন্দন

Nilufa Aktar Shilpi

“অতলান্ত খোঁজ ” আমার প্রথম উপন্যাস। যদিও শিক্ষকতা পেশায় একযুগ পার করে দিয়েছি। পঠন-পাঠন আর জীবনের অভিজ্ঞতা নিয়েই লিখতে বসেছিলাম। আসলে লিখতে বাধ্য হয়েছি। প্রথম উপন্যাস নিয়ে আনন্দ নয় বরং ভয় আর উৎকণ্ঠায় ছিলাম এই ভেবে যে, ‘অতলান্ত খোঁজ ” পাঠকের গ্রহণযোগত্যা পাবে কিনা, পেলে আদৌ কতটুকু পাবে? বাংলা সাহিত্যের শক্তিমান লেখক “হাসনাত আবদুল হাই ” স্যারের কাছ থেকে প্রাপ্ত এই পাঠ-প্রতিক্রিয়া নতুন/পুরাতন শুধু নয় যে-কোনো লেখকের জন্য পরম প্রাপ্তি। অশেষ কৃতজ্ঞতা স্যার, আমার আত্মবিশ্বাস শতগুণ বাড়িয়ে দেয়ার জন্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর